Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজাবর্ণিল ও বিচিত্র আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়েছেশেষ হলো সপ্তাহব্যাপী ডেটা জার্নালিজম কর্মশালা‘ ডেটা জার্নালিজম ইন নিউজরুম: হাউ টু ইউজ ডেটা ফর এ গুড স্টোরি‘ কর্মশালার পঞ্চম দিনে শিক্ষার্থীরা অনলাইন সংবাদ-সাইট থেকে ডেটা সংগ্রহ, ডেটা তৈরি এবং সে ডেটা আবার নতুন রূপে উপস্থাপন করার কৌশল শিখেছেন

৩৮ বছরে পা দিল ‘সমকাল নাট্যচক্র’

অনুধ্যান

প্রকাশিত : ০৯:১৬ পিএম, ২১ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

৩৭ বছর পূর্তি উৎসবে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ‘সমকাল নাট্যচক্র‘

৩৭ বছর পূর্তি উৎসবে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ‘সমকাল নাট্যচক্র‘

আহমেদ ফরিদ: ‘এসো মিলি উল্লাসে, সমকালের শিল্প তটে‘ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্য-সংগঠন ‘সমকাল নাট্যচক্র‘-এর তিন দিনব্যাপী ৩৭ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে। আজ বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে উৎসবের উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় সংগঠনটির আয়োজনে ৭ম পথনাট্য উৎসবেরও উদ্বোধন করা হয়।

উদ্বোধন পর্ব শেষে রাকসু ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। উৎসব উপলক্ষে ২১-২৩ মার্চ এই তিন দিন বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ও শহীদ মিনারের মুক্তমঞ্চে বিভিন্ন নাটকের প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ড. নুরুল ইসলাম চৌধুরী বলেন, নাটকের মধ্য দিয়ে আমাদের জীবনের চিত্র ফুটে ওঠে। আমরা নাটকের মধ্যে জীবনকে দেখতে পাই। সেখানে হাসি-দুঃখ সবই বিদ্যমান। তাই নাটক সমাজে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। এখানকার সদস্যরা মূল্যবোধের চর্চা করে বলেই আজ এই পর্যায়ে আসতে পেরেছে। আমার বিশ্বাস সমকাল নাট্যচক্র কালজয়ী হবে।

এসময় সমকাল নাট্যচক্রের উপদেষ্টাম-লীর সভাপতি ড. আমিনুর রহমান বাচ্চু, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক রাকিব হোসেন, নাট্যচক্রের আজীবন সদস্যম-লীসহ বর্তমান সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।