Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

সাংবাদিকতা ও তথ্যপ্রযুক্তির মেলবন্ধনে চলছে মিডিয়া টেক চ্যালেঞ্জ

অনুধ্যান

প্রকাশিত : ১১:১২ পিএম, ৮ মার্চ ২০১৯ শুক্রবার

প্রতিযোগীদের বুঝিয়ে বলছেন ডয়েচে ভেলে থেকে আগত প্রশিক্ষক

প্রতিযোগীদের বুঝিয়ে বলছেন ডয়েচে ভেলে থেকে আগত প্রশিক্ষক

অনুধ্যান ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে‘ ‘মিডিয়া টেক চ্যালেঞ্জ বুট ক্যাম্প-২০১৯’ প্রতিযোগিতা শুরু হয়েছে।আজ শুরু হওয়া তিন দিনব্যাপী এ প্রতিযোগিতাটি জার্মানির ডয়েচে ভেলে একাডেমির সহযোগিতায় যৌথভাবে আয়োজন করছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

প্রতিযোগিতাটির মাধ্যমে আগামী দিনের সাংবাদিকতা ও তথ্যপ্রযুক্তির মেলবন্ধনে নতুন নতুন এবং প্রাযুক্তিক সমাধান বিষয়ক ধারণা আসবে বলে প্রত্যাশা করা হচ্ছে।প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে তিনটি শ্রেষ্ঠ ধারণার জন্য দুই লক্ষ টাকা করে প্রদান করা হবে।প্রতিযোগিতায় ফেক নিউজ চিহ্নিত ও প্রতিরোধ, ফেসবুক লাইভসহ সামাজিক মাধ্যমে সাংবাদিকতার অধিকতর প্রসার,  অনলাইনে প্রতিষ্ঠানকে আরো সমৃদ্ধ এবং আর্থিকভাবে লাভবান ও শিক্ষণ কৌশল বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

সমস্যা সমাধানে ব্যস্ত প্রতিযোগীরা

সমস্যা সমাধানে ব্যস্ত প্রতিযোগীরা

গণমাধ্যম কর্মী ও শিক্ষাথীসহ মোট ৩৫ জন এই প্রতিযোগিতায় অংশ  নিচ্ছেন।কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাবরেটারিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ  এবং  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এবং জাতীয় পর্যায়ের গণমাধ্যম ব্যবস্থাপকদের সমন্বয়ে ছয়টি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগীরা কাজ করছেন।

 ইনস্টাগ্রাম ভিডিও শুনতে ক্লিক করুন: https://www.instagram.com/p/BuvYd_1hDDM/

আগামী ১০ মার্চ বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স কনফারেন্স কক্ষে অনুষ্ঠানটির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আবদুস সোবহান। পুরস্কার বিতরণীতে ডয়েচে ভেলে একাডেমি ও জার্মান দূতাবাসের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন।