Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজাবর্ণিল ও বিচিত্র আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নববর্ষ ১৪২৬ উদযাপিত হয়েছেশেষ হলো সপ্তাহব্যাপী ডেটা জার্নালিজম কর্মশালা‘ ডেটা জার্নালিজম ইন নিউজরুম: হাউ টু ইউজ ডেটা ফর এ গুড স্টোরি‘ কর্মশালার পঞ্চম দিনে শিক্ষার্থীরা অনলাইন সংবাদ-সাইট থেকে ডেটা সংগ্রহ, ডেটা তৈরি এবং সে ডেটা আবার নতুন রূপে উপস্থাপন করার কৌশল শিখেছেন

শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা দিলেন সাবেক শিক্ষার্থী

অনুধ্যান

প্রকাশিত : ০৮:২৮ পিএম, ২১ এপ্রিল ২০১৯ রবিবার

মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদানের তথ্য জানান বিভাগের সভাপতি প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী মন্ডল

মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদানের তথ্য জানান বিভাগের সভাপতি প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী মন্ডল

আহমেদ ফরিদ: মার্কেটিং বিভাগে শিক্ষাবৃত্তির জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন “এ এন্ড এ ট্রাউজারস লিমিটেড“-এর ব্যাবস্থাপনা পরিচালক  মাহবুবুল আলম রাজা ।তিনি ১৯৮৪-৮৫ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের  শিক্ষার্থী ছিলেন।

রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে গতকাল রোববার অনুষ্ঠিত এক সংবাদ-সম্মেলনে এ তথ্য জানান রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুমা) সাধারণ সম্পাদক ও বিভাগের সভাপতি প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী মন্ডল।

সংবাদ-সম্মেলনে জানানো হয়েছে, গত ১৩-১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মার্কেটিং বিভাগ অ্যালামনাই সম্মিলনে বিভাগের সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজা অনুদান হিসেবে ৫০ লাখ টাকার চেক দেন।  চেকটি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের মাধ্যমে রুমার সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট হস্তান্তর করা হয়। ঐদিনই রুমার একটি বিশেষ সভায় বৃত্তি ফান্ডের নীতিমালা প্রণয়নের জন্য রুমার সাধারণ সম্পাদককে আহ্বায়ক ও প্রফেসর ড.  বোরাক আলীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

 সংবাদ-সম্মেলনে উপস্থাপিত এক লিখিত বক্তব্যে সাবেক শিক্ষার্থী মাহবুবুল আলম রাজার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অন্যান্য সাবেক শিক্ষার্থীকেও বিভাগের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তার লক্ষ্যে অ্যালামনাই বৃত্তি ফান্ডে আর্থিক অনুদান প্রদানের আহ্বান জানানো হয়। অ্যালামনাই অ্যাসোসিয়নের প্রচার বিষয়ক সম্পাদক ও বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল আলীম লিখিত বক্তব্যটি পাঠ করেন।

 রুমার সাধারণ সম্পাদক প্রফেসর ড. একেএম গোলাম রব্বানী মন্ডল জানান, কয়েকটি বিভাগ যেমন ইতিহাস, পরিসংখ্যান, অর্থনীতি বিভাগে এমন শিক্ষাবৃত্তি চালু থাকলেও এতদিন মার্কেটিং বিভাগে এমন সুযোগ চালু ছিলো না। জনাব রাজার দেয়া বিরাট অঙ্কের আর্থিক অনুদানের মাধ্যমে আমরা বিভাগের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করতে পারবো। প্রাথমিকভাবে মেধাবী শিক্ষার্থীদের জন্য চালু হলেও পরবর্তী  সময়ে আর্থিক অসচ্ছল শিক্ষার্থীদেরকেও এই বৃত্তি দেয়া হবে। পরোক্ষভাবে এই অর্থটি বৃত্তির জন্য ব্যবহার করা হবে।

 সংবাদ-সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মার্কেটিং বিভাগের শিক্ষক প্রফেসর ড.  শাহ আজম শান্তনু, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মিজানুর রহমান খোকন, সদস্য এসএম কবির প্রমুখ।