Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক-সপ্তাহ শুরু আগামীকাল

অনুধ্যান

প্রকাশিত : ১০:১৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক-সপ্তাহ শুরু আগামীকাল

শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক-সপ্তাহ শুরু আগামীকাল

উজ্জ্বল হোসেন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক-সপ্তাহ শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) আয়োজিত এই বিতর্ক-সপ্তাহের ফাইনাল অনুষ্ঠিত হবে ২১ সেপ্টেম্বর।

বুধবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দীন কলাভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির প্রধান নির্বাহী সদস্য শাওন কাদির জিকো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরো জানান, বৃহস্পতিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন পর্ব অনুষ্ঠিত হবে। পরদিন ১৩ সেপ্টেম্বর শুক্রবার থেকে শুরু হবে বিতর্কের মূল পর্ব। এদিন ৩২ টি দল নিয়ে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৪ সেপ্টেম্বর ২৪টি দল নিয়ে অনুষ্ঠিত হবে শহীদ হবিবুর রহমান আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা। এছাড়াও ২০ সেপ্টেম্বর ১৬টি দল নিয়ে অনুষ্ঠিত হবে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা।

আন্তঃবিভাগ এবং আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্তমঞ্চে। এছাড়াও এদিন সমসাময়িক বিষয়ের উপর বাংলা ও ইংরেজিতে পাবলিক স্পিকিং এর আয়োজন থাকবে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই স্থানীয় এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে সংগঠনটি।