Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

রাবিতে টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

অনুধ্যান

প্রকাশিত : ০৯:৪১ পিএম, ১৯ জুলাই ২০১৯ শুক্রবার

টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন পর্ব

টেকসই উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন পর্ব

মমিনুর মমিন:  ‘উন্নয়নশীল দেশসমূহে টেকসই উন্নয়নের সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ বিষয়ে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এ সম্মেলন শুরু হয়। 

সামাজিক বিজ্ঞান অনুষদ আয়োজিত ‘প্রসপেক্টস এন্ড চ্যালেঞ্জেস অব সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইন ডেভেলপিং ক্যান্টিজ’ শীর্ষক এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ফখরুল ইসলাম সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মো. হুমায়ুন কবীর।

আন্তর্জাতিক এই সম্মেলনে উপাচার্য বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করার পাশাপাশি টেকসই উন্নয়ন অর্জনে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের কথা উল্লেখ করেন। সকলের সম্মিলিত প্রয়াসের ফলে তা বাস্তবায়নের লক্ষে সকলকে একসঙ্গে কাজ করার দৃঢ় প্রত্যয়ৗ ব্যক্ত করেন উপাচার্য।

সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও একটি মূল প্রবন্ধ উপস্থাপন এবং ৩৪টি টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ড. কে এম বাহারুল ইসলাম (ভারত), অধ্যাপক ড. কাসেমসার্ন চোটচাকনপান্ত (থাইল্যান্ড), অধ্যাপক ড. জুলকারনায়েন এ হাতা (মালয়েশিয়া) ও অধ্যাপক ড. রামচন্দ্র ধাকাল (নেপাল) মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

সম্মেলনের প্রথম দিনে ১২টি টেকনিক্যাল সেশন ও আগামীকাল শনিবার ২২টি টেকনিক্যাল সেশনে মোট ১৭৫টি প্রবন্ধ উপস্থাপিত হবে।