Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

রাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মিডিয়া হ্যাকাথন

অনুধ্যান

প্রকাশিত : ১১:৫৮ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

হ্যাকাথন

হ্যাকাথন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আগামি ৮- ১০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে মিডিয়া হ্যাকাথন। এই আয়োজনে তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞগণ এবিষয়ে বিভিন্ন সমস্যা সমাধানে যৌথবাবে কাজ করবেন।

“মিডিয়া টেক চ্যালেঞ্জ-বুটক্যাম্প ২০১৯” নামের  তিন দিনব্যাপী এই হ্যাকাথন  যৌথভাবে অয়োজন করছে জার্মানির ডয়েচে ভেলে একাডেমি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগ।

আয়োজকরা আশা করছেন, এই হ্যাকাথনে অংশগ্রহণকারীরা বাংলাদেশে সংবাদ ও তথ্য প্রকাশের জন্য নতুন নতুন প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা চালাবেন। অংশগ্রহণকারীদের সাথে মিডিয়া ও প্রযুক্তি বিশেষজ্ঞরাও থাকবেন । অংশগ্রহণকারীরা বাংলাদেশে সাম্প্রতিক সময়ে মিডিয়ার বিভিন্ন সমস্যা সমাধানের জন্য বিভিন্ন প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা চালাবেন।হ্যাকাথনের বিভিন্ন ধাপে অংশগ্রহণকারীরা আইডিয়া, কোডিং, প্রোগ্রামিং ও কনটেন্ট তৈরির কাজ করবেন। “মিডিয়া টেক চ্যালেঞ্জ-বুটক্যাম্প ২০১৯” এর মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই, রেডিও টুডে এবং ডেইলি স্টার।হ্যাকাথন সম্পর্কিত বিস্তারিত তথ্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগে পাওয়া যাবে।