Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ক্যাম্পাস রেডিও

অনুধ্যান

প্রকাশিত : ১১:২৮ পিএম, ১৬ মার্চ ২০১৭ বৃহস্পতিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে  ক্যাম্পাস রেডিও

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ক্যাম্পাস রেডিও

অনুধ্যান প্রতিবেদন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে আগামী ১৯ মার্চ ‘রাজশাহী ইউনিভার্সিটি ক্যাম্পাস রেডিও’‘ (আরইউসিআর) চালু হতে যাচ্ছে। এ উদ্যোগকে সামনে রেখে ১৪ মার্চ  বিকেলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভিন্ন বর্ষের ৩৫ শিক্ষার্থীর অংশগ্রহণে সপ্তাহব্যাপী একটি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, এই কর্মশালার মধ্য দিয়ে ক্যাম্পাস রেডিও‘র জন্য প্রয়োজনীয় কর্মীবাহিনী গড়ে তোলা হবে।

কর্মশালার উদ্বোধনী দিনে বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে, বিভাগের শিক্ষক শাতিল সিরাজ, এবিএম সাইফুল ইসলাম, আবদুল্লাহীল বাকী বক্তব্য প্রদান করেন। ‘রাজশাহী ইউনিভার্সিটি ক্যাম্পাস রেডিও‘র কোঅর্ডিনেটর ড. এ বি এম সাইফুল ইসলাম জানান, সপ্তাহব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায়  ক্যাম্পাস রেডিও বিশেষজ্ঞরা প্রশিক্ষণ পরিচালনা করবেন ।   

আগামী ১৯ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন ক্যাম্পাস রেডিওটির উদ্বোধন করবেন বলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে জানিয়েছেন। তিনি আরো জানান, প্রথমদিকে ক্যাম্পাসভিত্তিক রেডিওটি অনলাইননির্ভর হলেও পরবর্তী সময়ে তা এফএম রেডিও করার পরিকল্পনা রয়েছে।