Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

অনুধ্যান

প্রকাশিত : ১১:০০ পিএম, ২৮ জুলাই ২০১৯ রবিবার

‘পঞ্চগড় জেলা সমিতি’র উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

‘পঞ্চগড় জেলা সমিতি’র উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

রেদওয়ানুল হক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত পঞ্চগড় জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘পঞ্চগড় জেলা সমিতি’র উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ও উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনের একটি কক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক। এতে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল আলম খান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক শেরেজ্জামান ও সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন, রাজশাহী জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম, রাজশাহী কলেজের রসায়ন বিভাগের প্রভাষক মো. শাকিলুর জামান শাকিল, রাজশাহী বিশ্ববিদ্যালয় পঞ্চগড় জেলা সমিতির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রিয়াদ, সাবেক  সাধারণ সম্পাদক সোহরাভ হোসেন প্রমুখ। 

সেমিনারের উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষক হাবিবুর রহমান রাসেল। তিনি তাঁর উদ্বোধনী বক্তব্যে পঞ্চগড় জেলার ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি সম্পর্কিত বিভিন্ন বিষয় তুলে ধরেন। 

প্রধান অতিথি রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সর্বপ্রথম তোমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। জীবনে ভুলপথে পা বাড়ানো যাবে না। পিতা মাতার প্রতি দায়িত্ববোধ এবং তাদের কষ্টের কথাগুলো মনে রেখে জীবনের প্রতিটি ক্ষেত্রে সততার পথ অবলম্বন করে চলতে হবে। এ সময় তিনি প্রত্যেক শিক্ষার্থীকে পড়ালেখা শেষে দেশ ও দশের প্রতি দায়বদ্ধ থাকার আহ্বান জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক আশরাফুল আলম খান বলেন, উচ্চশিক্ষাসহ নানাবিধ শিক্ষার মাধমে শিক্ষার্থীদেরকে সমাজে অবদান রাখতে হবে এবং বাস্তব জীবনে এর যথার্থ প্রয়োগ করতে হবে।

রাজশাহী জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদেরকে অর্জিত শিক্ষা নিয়ে দেশ ও জাতির কল্যাণে ভূমিকা পালন করতে হবে। দায়বদ্ধতার জায়গা থেকে শিক্ষার্থীদেরকে  সচেতন হতে হবে।

ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হেলাল উদ্দিন তাঁর বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে যোগাযোগ দক্ষতা বাড়ানোর প্রতি বিশেষ গুরুত্ব দিতে বলেন। তিনি বলেন, বর্তমান সময়ে যোগাযোগ দক্ষতা বাড়ানোর কোনো বিকল্প নাই।

সেমিনারটি সঞ্চালনা করেন উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী  জুয়েল রানা।