Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

ভেটেরিনারি ডিপ্লোমাধারীদের নিবন্ধন বাতিলের দাবিতে রাবিতে বিক্ষোভ

অনুধ্যান

প্রকাশিত : ০৮:১২ পিএম, ২২ জুলাই ২০১৯ সোমবার

ভেটেরিনারি ডিপ্লোমাধারীদের নিবন্ধন বাতিলের দাবিতে রাবিতে বিক্ষোভ

ভেটেরিনারি ডিপ্লোমাধারীদের নিবন্ধন বাতিলের দাবিতে রাবিতে বিক্ষোভ

সাজু আহমেদ : বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল (বিভিসি) কর্তৃক ডিপ্লোমা সনদপ্রাপ্তদের নিবন্ধন বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সস বিভাগের শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে শিক্ষার্থীরা এই কর্মসূচির আয়োজন করে।

ভেটেরিনারি বিভাগের শিক্ষার্থী জাফর রাইহান শ্রাবণের সঞ্চালনায় বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশ দুধ ও মাংসে স্বয়ংসম্পূর্ণ। দিন দিন প্রাণিসম্পদ দেশে বেড়েই চলেছে। কিন্তু সম্প্রতি ন্যাশনাল ফুড সেফটি ল্যাবরেটরির গবেষণায় দেখা গেছে, গাভির দুধে এন্টিবায়েটিকসহ সীসার মত ক্ষতিকর উপাদান মিশ্রিত হচ্ছে। একই সঙ্গে প্যাকেটজাত গাভির দুধেও অ্যান্টিবায়োটি ও সিসা পাওয়া গেছে। দুদ্ধজাত পণ্যেও মিলেছে সিসা।  এর প্রধান কারণ হচ্ছে, কয়েক মাসের ট্রেনিংপ্রাপ্ত ‘হাতুড়ে’ ডাক্তাররা অযাচিতভাবে অ্যান্টিবায়োটিক ব্যবহার করছেন। অথচ বিভিসি তাদেরকেই সনদ দিচ্ছে।

এ সময় বক্তরা আরও বলেন, ডিএমডিসি ও বার কাউন্সিলসহ অন্যান্য কাউন্সিল যারা এমবিবিএস ও আইনজীবীদের নিবন্ধন দিয়ে থাকে, তারা তো ডিপ্লোমাদের নিবন্ধন দেয় না। তাহলে বিভিসি কেন প্যারাভেট নামক ডিপ্লোমাধারীদের নিবন্ধন দিবে ?

এসময় আরো বক্তব্য দেন, ভেটেরিনারি সমিতির ভিপি রোকুনুজ্জামান, সিনিয়র সদস্য রবিউল ইসলাম, রুদ্র মোহাম্মদ নিশাতসহ প্রমুখ।