Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

অনুধ্যান প্রতিবেদক

অনুধ্যান

প্রকাশিত : ০৮:৩৫ পিএম, ২ মার্চ ২০১৭ বৃহস্পতিবার

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে ক্যাম্পাসে রাবিসাসের উদ্যোগে আয়োজিত র‌্যালি

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে ক্যাম্পাসে রাবিসাসের উদ্যোগে আয়োজিত র‌্যালি

র‌্যালি, সেমিনারসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে। গত ৩ মে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

সকাল ১০টায় অনুষ্ঠিত সেমিনারে রাবিসাসের সভাপতি এম এ সাঈদ শুভর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান।

রাবিসাসের সাধারণ সম্পাদক মাহবুব আলমের সঞ্চালনায় সেমিনারে বক্তারা বলেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যাদি প্রকাশের পাশাপাশি গণমাধ্যম অসহায় ও মানবাধিকার বঞ্চিত মানুষের কণ্ঠ তুলে ধরতে তাদের পাশে দাঁড়ায়। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ থাকা গুরুত্বপূর্ণ। এছাড়া গণমাধ্যমকর্মীদের শক্তিমাত্রা, একতা, আত্মশুদ্ধি বাড়াতে না পারলে গণমাধ্যমের স্বাধীনতা কখনোই সম্ভব নয় বলে উল্লেখ করেন বক্তারা।সেমিনারে মূূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আব্দুল কাইয়ুম।

এ সেমিনারে আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মশিহুর রহমান ও ড. প্রদীপ কুমার পা-ে। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং সিসিডি বাংলাদেশের সহযোগিতায় আয়োজিত র‌্যালি ও সেমিনারে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক ও বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।