Anudhyan Mass Communication and Journalism
University of Rajshahi
A practice news portal of Department of Mass Communication & Journalism of University of Rajshahi
শিরোনাম
পরীক্ষার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষাক্রম বিষয়ে আলোচনারাজশাহী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক নিউজলেটার বিদ্যাবার্তা’র দ্বিতীয় সংখ্যা প্রকাশিত হয়েছেতিস্তা নদীতে খনন ও বাঁধ নির্মাণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীরারাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বষের্র ভর্তি-পরীক্ষা আগামী ২০-২২ অক্টোবর অনুষ্ঠিত হবে

আবারও উপাচার্য হলেন প্রফেসর ড. এম. আবদুস সোবহান

অনুধ্যান

প্রকাশিত : ০৬:০৯ পিএম, ৭ মে ২০১৭ রবিবার

নবনিযুক্ত উপাচার্য  প্রফেসর ড. এম. আবদুস সোবহান

নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এম. আবদুস সোবহান

৭ মে, ২০১৭: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে প্রফেসর ড. এম. আবদুস সোবহান নিয়োগ পেয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে আজ এই ঘোষণা দেওয়া হয়েছে । 

২০ মার্চ ২০১৭ সর্বশেষ উপাচার্য  প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য  প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান-এর মেয়াদ শেষ হওয়ার পর গত ৪৫ দিন পদ দুইটি শূন্য ছিল। উপাচার্য  পদ শূন্য থাকার  কারণে শিক্ষা ও চিকিৎসার উদ্দেশে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর বিদেশ গমনের ছাড়পত্র গ্রহণ, পরীক্ষার ফল ঘোষণা, মূল সনদপত্র প্রদানসহ অনেক গুরুত্বপূর্ণ  প্রশাসনিক সিদ্ধান্ত নেওয়ার কাজ স্থগিত ছিল।কেননা এসব সিদ্ধান্তে উপাচার্য-এর অনুমোদন ও স্বাক্ষর আবশ্যক। এছাড়া,উপাচার্য না থাকায় সিন্ডিকেট সভা, একাডেমিক কমিটির সভা, ফাইনান্স কমিটির সভাও করা যায় নি।উপাচার্য নিয়োগ হলেও এখন পর্যন্ত উপ-উপাচার্য পদে কারও নাম ঘোষণা করা হয়নি।

ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক বিভাগের শিক্ষক প্রফেসর ড. এম. আবদুস সোবহান এর আগেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে ২০১৩ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত উপাচার্য ছিলেন । প্রফেসর সোবহান ইতিপূর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক বিভাগের সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়কের দায়িত্বও পালন করেছেন।